সোশ্যাল সেলিং সাফল্যের জন্য ৪টি পরামর্শ

কোম্পানির ব্যবসার উন্নয়নের জন্য ডিজিটাল টুলস খুব গুরুত্বপুর্ণ। সাধারণত মুখ-মুখী মিটিং না করে, এখন অনলাইনে মিটিং অনেক বেশি হচ্ছে । সোশ্যাল সেলিং এখন কোন গুঞ্জন নয় – এটি যে কোনো সফল বিক্রয় প্রক্রিয়ায় একটি শক্তিশালী অস্ত্র হয়ে উঠেছে। সোশ্যাল সেলিংয়ে সবচেয়ে বেশি কার্যকরিতা অর্জনের গোপন সূত্রটি হলো, যে সোশ্যাল মিডিয়া সংযোগগুলি প্রাকৃতিক অবস্থান এবং আগ্রহের মাধ্যমে সৃষ্টি করা হয়েছে। মানুষ অন্য মানুষের সাথে সংযোগ করে, সোশ্যাল মিডিয়া এখন সোশ্যাল এবং কথোপকথনের মূলে রয়েছে | আপনার অফলাইন এবং অনলাইন বিক্রয় বিশ্বকে সংযুক্ত করার জন্য এখানে চারটি টিপস রয়েছে৷

টিপ #১: অনলাইনে সংযুক্ত করুন

বিশেষ শিল্পের জন্য লিংকডইন এবং এর মতো সরঞ্জাম মানুষের সঙ্গে সংযোগের মানদণ্ডিত উপায় হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, প্রায় সবাই তাদের বন্ধুদের, সহকর্মীদের, পূর্বের সহযোগীদের এবং গত শিক্ষার্থীদের সঙ্গে সংযোগিত। সফল বিক্রয় এবং বিপণন পেশাদারদের উপার্জনের জন্য এই প্রাকৃতিক সংযোগগুলি ব্যবহার করা উচিত যখন প্রস্তুতি নেওয়া বা সম্পর্ক উত্থাপনের সময়ে।

আপনি যখন কাউকে ব্যক্তিগতভাবে সাক্ষাত দেখেন, একটি ট্রেড শো, বা নেটওয়ার্কিং ইভেন্টে, তা সাথে তাদের ডিজিটালি সংযুক্ত করুন। এটা মনে করুন যেহেতু নির্দিষ্ট, হাতে লেখা ধন্যবাদ পত্র পাঠানোর মতো। আপনার বিন্যাসিত প্রতিক্রিয়াটি তাদের মনে ধরে রাখবে এবং নিশ্চিত করবে যে আপনি এখন তাদের নেটওয়ার্কের অংশ এবং তাদের অনলাইন কার্যক্রম অনুসরণ করতে পারবেন।

যেহেতু লিংকডইন সম্ভাব্যতম ব্যবহৃত পেশাদার সোশ্যাল নেটওয়ার্ক, তাদের অধিকাংশ প্রশাসনিক শ্রেণির মাধ্যমে ব্যক্তিগত উপার্জন এবং লক্ষ্য লাভের জন্য টুইটার এবং ফেসবুককে বাদ দিয়ে না দেখানোর চেষ্টা করবেন।

টিন্ডারটা হলো প্রয়োজনীয়তার জন্য না… 😂

টিপ নম্বর #২ – গবেষণা করুন।

এটা সম্ভবত আমাদের জন্য একটি বেশ স্বাভাবিক অভ্যন্তরীণ অভ্যন্তরীণ অনুশাসন হওয়া উচিত – প্রস্তাবিত গ্রাহকদের এবং সম্ভাব্য কাস্টমারদের নিজেরা নিজেদের সম্পর্কে ব্যবহার করা।

  • তারা কোন সোশ্যাল চ্যানেল ব্যবহার করে?
  • কে তাদের অনুসরণ করে?
  • তারা কাকে অনুসরণ করেন?
  • কোন ঘটনা গুলি তারা অংশগ্রহণ করেন?
  • তারা কোথায় স্পিচ করেন?
  • তারা কি লেখেছেন?

আপনার যোগাযোগ এবং লক্ষ্য পাবার একটি প্রোফাইল তৈরি করতে এই প্রশ্নগুলি ব্যবহার করুন। প্রথম কথাবার্তার আগে আপনি আপনার নিয়ামক বাজার সম্পর্কে আপনার প্রশিক্ষণ করতে পারেন। এটা যেহেতু একটু পেশাদারি পিছু ধরা মনে হতে পারে, এটা প্রাস্পেক্ট যাচাই হিসেবে চিন্তা করুন। যদি আপনি প্রথম সাক্ষাত্কার এগিয়ে এই পরিমাণ তথ্য সম্পর্কে জানতে পারেন, তবে আপনি আপনার সময় এবং শ্রম দ্বারা প্রতিষ্ঠিত কাজের সাথে এই যোগাযোগ বা কোম্পানি সত্যিই আপনার পণ্য বা সেবা এর জন্য সঠিক মিলন কিনা তা নির্ধারণ করতে পারেন।

যদি তারা মিল এর মতো দেখতে প্রতীত হন, তাহলে একটি প্রোফাইল তৈরি করতে তাদের কার্যক্রম এবং গবেষণা করে ভবিষ্যতের আলোচনাগুলির জন্য অনেক বেশি প্রস্তুত হবেন।

টিপ নম্বর #৩ – আপনার যোগাযোগের নেটওয়ার্ক ব্যবহার করুন।

আপনার যোগাযোগের নেটওয়ার্কে অন্যান্য মানুষদের পর্যালোচনা করতে সময় নিন:

তাদের নেটওয়ার্কে কে আছে তা বুঝুন। এটি শুধুমাত্র টিপ নম্বর #২ থেকে প্রোফাইল তৈরি করতে সাহায্য করবে না, বরং আপনাকে আপনার যোগাযোগের সাথে যোগাযোগ করে কি ধরণের মানুষ রয়েছে তা দেখাবে। আপনি কোন যোগাযোগ সাধারণ রয়েছেন তা নির্ধারণ করুন। ওভারল্যাপিং সংযোগ দেখে, আপনার যোগাযোগের জন্য যে সম্ভাব্য যোগাযোগ আপনি করতে পারেন এবং আপনাকে মূল্যবান পরামর্শ প্রদান করতে পারেন তা বোঝা যাবে। পরিচিত অন্যান্য লক্ষ্য চিহ্নিত করুন যে প্রস্তাবিত যোগাযোগের জন্য একটি সম্ভাব্য যোগাযোগ হতে পারে। আপনার যোগাযোগের নেটওয়ার্ক একটি সম্ভাব্য প্রস্তুত লক্ষ্য তালিকা তৈরি করার জন্য একটি ভাল স্থান হতে পারে। যদি আপনার যোগাযোগ এবং তাদের প্রতিষ্ঠান আপনার প্রদান করা জিনিসগুলির জন্য একটি ভাল মিলন হয়, তাহলে আনেকেই এই যোগাযোগের নেটওয়ার্কে আপনার জন্য একটি ভাল মিলন হতে পারে। ২য় ডিগ্রীর যোগাযোগে যোগাযোগ করা ঠিকানা ঠাট্টা পাশে থেকে যোগাযোগ করা থেকে একটি ধাপ উপর থাকবে। আপনি যদি আপনার যোগাযোগের মাধ্যমে যোগাযোগ করতে পারেন, তাহলে আরও ভালো।

টিপ নম্বর #৪ – একজন সামগ্রিক বিষয় বিশেষজ্ঞ হওয়া

ইনবাউন্ড লিড জেনারেশনের জন্য সামগ্রিক বিষয়ে একটি অবশ্যই ভালো উপায় হ’লো কন্টেন্ট তৈরি করা। মনে রাখবেন যে কন্টেন্ট বিভিন্ন আকারে আসতে পারে। আপনার লক্ষ্য হলো একটি বিষয়ে অধিকারী হতে, যে বিষয়ে আপনি পরিচিত বা অভিজ্ঞ আছেন।

আসল কন্টেন্ট তৈরি করুন। একটি উত্কৃষ্ট আসল কন্টেন্ট তৈরি করতে আপনাকে একজন পেশাদার লেখক হতে প্রয়োজন নয়। মূল ধারণা হ’লো একটি বা দুটি বিষয়ে অধিকারী হয়ে এবং তার জ্ঞানকে অন্যদের সাথে ভাগ করা। আমি আপনাকে আপনার নিজস্ব ওয়েবসাইট থাকা পরামর্শ দিচ্ছি, যাতে মানুষ আপনার পেশাদারি সংক্ষিপ্ত করা পড়ে এবং কীভাবে আপনার সাথে যোগাযোগ করতে পারে তা চিনতে পারে। তবে, অনলাইনে আপনার কন্টেন্ট দেখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অন্যান্য ওয়েবসাইটের অতিথি লেখক হতে চিন্তা করুন। কন্টেন্ট রাজা এবং এটা দশকের মধ্যে পরিবর্তন হয়নি। সফল ব্যক্তি সব সময় পড়ছেন এবং শেখছেন, তাহলে তাদেরকে আপনি থেকে শেখাতে না কেন?

অন্যের কন্টেন্টের সাথে যোগাযোগ করুন। বিভিন্ন সামাজিক প্ল্যাটফর্মে, আপনার সম্প্রতি পেশাদার অথবা আগ্রহের এলাকায়, মানুষদের অনুসরণ করুন, পোস্ট এবং নিবন্ধে মন্তব্য করুন, এবং মূল্যবান মনে হওয়া কন্টেন্ট শেয়ার করুন। উত্কৃষ্ট কন্টেন্ট অনলাইনে আপনার নাম সাথে যোগ করে দেওয়ার মাধ্যমে, মানুষ দেখবেন এবং আপনাকে একজন বিচারক বা একজন বিষয়বিশেষ বিশেষজ্ঞ হিসেবে দেখবেন, অথবা অন্তত একজন উত্সাহী যারা এই অঞ্চলে ক্রিয়াশীল। এটা মানুষকে আপনার গুগলে গুগলে অনুসন্ধান করা, আপনার ওয়েবসাইট পরিদর্শন করা এবং আপনার পণ্য এবং পরিষেবার জন্য আপনার সাথে যোগাযোগ করার জন্য উদ্বুদ্ধ করতে পারে।

Related Articles :

Build digital proposals quickly and easily with Proposa. Analyze who's opening your proposals and what they're looking at. Start building proposals better, smarter, and faster.